মানুষের জীবন বাঁচানোর জন্য রক্তদান একটি মহৎ কাজ: মন্ত্রী সুশান্ত চৌধুরী

AGARTALA:

রক্তের কোন বিকল্প নেই। সামগ্রিক অর্থে মানুষের জীবন বাঁচানোর জন্য রক্তদানই হচ্ছে একটি মহৎ কাজ। মঙ্গলবার লেম্বুছড়াস্থিত হলিক্রস কলেজে আয়োজিত এক রক্তদান শিবিরের উদ্বোধনী অনুষ্ঠানে একথা বলেন তথ্য ও সংস্কৃতি মন্ত্রী সুশান্ত চৌধুরী।

অনুষ্ঠানে তিনি বলেন, রক্তদান শিবির রাজ্যের প্রতিটি জায়গায় সংগঠিত করতে হবে। এই মহতি কাজের জন্য বিদ্যালয়, কলেজ ও বিশ্ববিদ্যালয়স্তরে এন এস এস ইউনিটকে উদ্যোগ নিতে হবে। বর্তমানে রাজ্য সরকার ও কেন্দ্রীয় সরকার করোনা পরিস্থিতি মোকাবিলার জন্য কঠোরভাবে প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। কোভিড পরিস্থিতিতে হলিক্রস কলেজের রক্তদান শিবিরের এই উদ্যোগ খুবই উৎসাহব্যাঞ্জক যা আমাদের সমাজের কাছে বিশেষ দৃষ্টান্ত।

তিনি বলেন, হলিক্রস শুরুতে বিভিন্ন সমস্যা নিয়ে তাদের যাত্রা শুরু করেছিল কিন্তু সমস্ত বাধাকে প্রতিরোধ করে বর্তমানে এই শিক্ষা প্রতিষ্ঠানটি উন্নত মানের শিক্ষার পরিকাঠামো গড়ে তুলেছে যা খুবই গর্বের বিষয়।

রাজ্য সরকার ড্রাগস ও নেশার বিরুদ্ধে বিভিন্ন পদক্ষেপ নিচ্ছে। ড্রাগসের বিরুদ্ধে লড়াই করার জন্য তিনি সকল ছাত্রছাত্রীদের নেশা গ্রহণ না করে এদেশের ও রাজ্যের দায়িত্বশীল ও সুনাগরিক হওয়ার জন্য আহ্বান জানান। মাদক ভবিষ্যৎ কর্মজীবনকে ম্লান করে দেবে এবং আমাদের পরিবার ও সমাজের সঙ্গে সম্পর্ক নষ্ট করে দেবে।

অনুষ্ঠানে স্বাগত ভাষণ রাখেন হলিক্রস কলেজের প্রিন্সিপাল ড. এফ আর বেনি কে জন। অনুষ্ঠানে সহযোগী অধ্যাপক তথা রাজ্যভিত্তিক এন এস এস আধিকারিক ড. চিত্রজিত ভৌমিক, ব্লাড ব্যাঙ্কের মেডিকেল অফিসার ড. তুইফাংগ্রে রিয়াং সহ অন্যানারা উপস্থিত ছিলেন। এই রক্তদান শিবিরে হলিক্রস কলেজের ছাত্রছাত্রীরা রক্তদান করেন।

 


INDIA    NEW DELHI    NEW DELHI   
NORTH EAST    ASSAM    GUWAHATI   
TRIPURA    WEST TRIPURA    AGARTALA   
INDIA    NEW DELHI    NEW DELHI   
INDIA    NEW DELHI    NEW DELHI   
INDIA    NEW DELHI    NEW DELHI   
INDIA    NEW DELHI    NEW DELHI   
INDIA    NEW DELHI    NEW DELHI